প্যাকেজ ছাড়া ইন্টারনেট ব্যবহার করা যাবে না

প্যাকেজ ছাড়া ইন্টারনেট ব্যবহার করা যাবে না
সূত্রঃ প্রিয়.কম


(প্রিয়.কম) প্যাকেজ ছাড়া এখন থেকে ইন্টারনেট ব্যবহার করা যাবে না। প্যাকেজ না থাকলে সর্বোচ্চ পাঁচ টাকা পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করা যাবে। এরপর ইন্টারনেট প্যাকেজ কিনে ইন্টারনেট ব্যবহার করতে হবে।

২৭ জানুয়ারি, রবিবার প্যাকেজ/অফার/বান্ডেল সম্পর্কিত নির্দেশনায় এ তথ্য জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। আজ থেকেই এই নির্দেশনা বাস্তবায়নের কথা বলা হয়েছে।

নির্দেশনার 'খ' নম্বর ক্রমিকে জানানো হয়, একজন গ্রাহক সর্বোচ্চ পাঁচ টাকা 'পে পার ইউজ' (যতটুকু ব্যবহার ততটুকু বিল) প্রক্রিয়ায় ইন্টারনেট ব্যবহার করার সুযোগ পাবে। নির্ধারিত সীমা অতিক্রান্ত হলে গ্রাহককে মোবাইল ইন্টারনেট ব্যবহারের জন্য ইন্টারনেট প্যাকেজ/বান্ডেল/ অফার ওটিপি-ইন বা সাবস্ক্রাইব করতে হবে।

এ ছাড়া 'গ' নম্বর ক্রমিকে বলা হয়, অটো-রিনিউ ফিচার চালুকৃত ইন্টারনেট প্যাকেজ/বান্ডেল/অফারসমূহে ক্রয়কৃত ভলিউম অথবা মেয়াদ উত্তীর্ণ হওয়া মাত্রই প্যাকেজ/বান্ডেল/অফারটি পুনরায় চালু হয়ে যাবে। যদি গ্রাহক অটো-রিনিউ ফিচার চালু না করে সেক্ষেত্রে 'খ' নম্বর নির্দেশনাটি প্রযোজ্য হবে।

এর আগে গত বছরের মে মাসে 'পে পার ইউজ'-এর সীমা ৫ টাকায় বেঁধে দিয়েছিল বিটিআরসি। তবে সেই সময়ে কোনো গ্রাহক ৫ টাকার বেশি লিমিট নিতে চাইলে তার কাছ থেকে এমএসএস বা ইউএসএসডির মাধ্যমে কনসেন্ট বা সম্মতি নিতে মোবাইল অপারেটরদের প্রতি নির্দেশনা দিয়েছিল নিয়ন্ত্রক এই সংস্থাটি।

No comments

Powered by Blogger.